ব্রেকিং নিউজ
মাদারীপুরে বানর হত্যা মামলায় শাহনাজ কারাগারে, উৎপাত করায় বানরগুলোকে বিষ খাওয়ান শাহানাজ

মাদারীপুরে বানর হত্যা মামলায় শাহনাজ কারাগারে, উৎপাত করায় বানরগুলোকে বিষ খাওয়ান শাহানাজ

মাদারীপুরে খাবারের সাথে বিষ মিশিয়ে বানর হত্যা মামলায় শাহানাজ বেগম (৫৪) নামে এক গৃহবধূকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই গৃহবধূ মাদারীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের মধ্যখাগদী এলাকার লতু হাওলাদারের স্ত্রী।

রোববার বিকেলে গ্রেফতার ওই গৃহবধূকে আদালতে পাঠায় পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার (০৫ মে) বিকেলে মাদারীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের চরমুগরিয়ার মধ্যখাগদী এলাকায় খাবারের সঙ্গে বিষ মিশিয়ে ১৫টি বানর হত্যা করে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সামাজিক বন বিভাগের কর্মকর্তারা। পরে মৃত বানরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নিয়ে আসা হয় জেলা প্রাণী সম্পদ অফিসে।
এ ঘটনায় সদর মডেল থানায় ফৌজদারি এবং বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আলাদা দুটি মামলা করে বন বিভাগ। পরে অনুসন্ধান শেষে শনিবার রাতে ওই এলাকা থেকে শাহানাজ বেগম ও আকু হাওলাদার নামে দুইজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে আকুকে ছেড়ে দিলেও শাহানাজকে আদালতে পাঠায় পুলিশ।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ বদরুল আলম মোল্লা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহানাজ বেগম বানর হত্যার কথা স্বীকার করেছেন।
তিনি বলেন, বাসাবাড়িতে খাবারের জন্য বানর উৎপাত করে এজন্য খাবারের সঙ্গে বিষ মিশিয়ে বানরগুলো হত্যা করা হয়।

এদিকে আটক হওয়া অপরজন বানর হত্যায় জড়িত না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

---------